আজ ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ, ৩রা মে, ২০২৪ ইং

ডিবি পরিচয়ে প্রতারনার অভিযোগে গ্রেপ্তার ৩

সাভার প্রতিনিধি :

ঢাকার ধামরাইয়ে কথিত সাংবাদিক ও আইন শৃঙ্খলাবাহিনীর ভূয়া পরিচয় দিয়ে প্রতারণার মাধ্যমে মোটা অঙ্কের অর্থ হাতিয়ে নেওয়ার অভিযোগে তিনজনকে গ্রেপ্তার করেছে র‌্যাব-৪।

বুধবার (৩ এপ্রিল) দুপুরে সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এসব তথ্য নিশ্চিত করেছেন সিপিসি-২, র‌্যাব-৪ এর কোম্পানি কমান্ডার লেফটেন্যান্ট রাকিব মাহমুদ খান। এর আগে গতকাল মঙ্গলবার রাতে ধামরাইয়ের কাওয়ালীপাড়া বাজার এলাকায় অভিযান চালিয়ে কথিত এই তিন সাংবাদিককে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তাররা হলেন- ঢাকা জেলার মোঃ আব্দুল মান্নান ওরফে ডিবি মান্নান (৫৪), মোঃ ফারুক হোসেন ওরফে সাংবাদিক ফারুক (৪৪) ও মানিকগঞ্জ জেলার মোঃ সাইফুল ইসলাম (২২)। তাদের কাছ থেকে ৫ টি প্রেসকার্ড ও একটি মোটরসাইকেল জব্দ করা হয়।

র‌্যাব জানায়, বিগত বেশ কিছুদিন যাবত একটি প্রতারক চক্র ধামরাই, সাভার, আশুলিয়াসহ বিভিন্ন এলাকায় আইন-শৃঙ্খলা বাহিনী ও সাংবাদিকের ভূয়া পরিচয়ে এলাকার সাধারণ মানুষকে জিম্মি করে প্রতারণার মাধ্যমে মোটা অঙ্কের চাঁদা আদায় করে আসছিলো। সংঘবদ্ধ চক্রটি সাধারণ মানুষকে কখনো নিজেদেরকে পুলিশ, কখনো সাংবাদিক আবার কখনো বিভিন্ন আইন-শৃঙ্খলা বাহিনীর মিথ্যা পরিচয় প্রদান করে প্রতারণার মাধ্যমে অর্থ হাতিয়ে নিচ্ছিলো। ভুক্তভোগীদের এমন অভিযোগের প্রেক্ষিতে একটি অভিযান পরিচালনা করে তিনজনকে গ্রেপ্তার করা হয়।

সিপিসি-২, র‌্যাব-৪ এর কোম্পানি কমান্ডার লেফটেন্যান্ট রাকিব মাহমুদ খান বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আসামিরা বিভিন্ন সময় নিজেদেরকে সাংবাদিক, ডিবি পুলিশ ও অন্যান্য আইন-শৃঙ্খলা বাহিনীর পরিচয় দিয়ে গত ৮-১০ বছর প্রতারণা ও চাঁদাবাজির মত ঘটনা ঘটিয়ে আসছিলো বলে স্বীকার করেছে।

তিনি আরও বলেন, সুনির্দিষ্ট অভিযোগের প্রেক্ষিতে গ্রেফতারকৃত আসামীদেরকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে। ভবিষ্যতে এমন অপরাধীদের বিরুদ্ধে র‌্যাব-৪ এর জোরালো সাড়াঁশি অভিযান অব্যাহত থাকবে বলেও জানান র‌্যাবের এই কর্মকর্তা।

Comments are closed.

     এই বিভাগের আরও সংবাদ